নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম : পাবনার সুজানগর উপজেলার পদ্মা নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার ও বহনের দায়ে ১৭ জেলেকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে ১৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড এবং ৪ জনকে জরিমানা করেন করা হয়।

গতকাল সোমবার (১৯ অক্টোবর ২০২০) উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও উপজেলা মৎস্য বিভাগ অভিযান চালিয়ে ৪৭ হাজার মিটার কারেন্ট জাল ও ২৫ কেজি মা ইলিশ জব্দ করাসহ ১৭ জেলেকে আটক করেছে।

পদ্মা নদীর সাতবাড়িয়া ,মানিকহাট ও নাজিরগঞ্জ ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে সুজানগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী ও পাবনা সিনিয়র সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) সাইফুল ইসলাম গণমাধ্যমকে জানান, ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে আটককৃতদের মধ্যে ১৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড এবং ৪ জনকে জরিমানা করেন করা হয়েছে। সুজানগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাঁদের কারাদন্ড দেন।

পদ্মায় ইলিশ শিকার করায় ১৭ জেলে আটক বিষয়ে তিনি আরো বলেন, শেষে জব্দকৃত ইলিশ মাছ উপজেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করা সহ কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়।

এগ্রিকেয়ার/এমএইচ