আবু জাহিদ, বশেমুরবিপ্রবি প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: বিশ্ব জাতিসংঘ দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা ও শোভাযাত্রা বের করে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ।

আজ বুধবর (২৪ অক্টোবর) দুপুর ১টায় শোভাযাত্রাটি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি জোবায়ের আল মাহমুদ, প্রভাষক খোন্দকার মাহমুদ পারভেজ, সাদ্দাম হোসেন, মাহবুবা উদ্দিন, জান্নাতুল ফেরদৌস, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের প্রভাষক ও সাংবাদিক সমিতির উপদেষ্টা মোঃ হাফিজুর রহমান ও কর্মকর্ত, কর্মচারী সহ বিভাগটির শিক্ষার্থীরা।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বলেন, ভেটো পাওয়ারের ফলে সুবিধা বঞ্চিত হচ্ছে জাতিসংঘের অধিকাংশ দেশগুলো।

তিনি বলেন, জাতিসংঘের সদস্য রাষ্ট্র হিসেবে সকল দেশের সমান সুযোগ সুবিধা থাকা উচিত কিন্তু ভেটো ক্ষমতার ফলে ছোট ছোট দেশগুলো বিশেষ করে ইসলামিক রাষ্ট্রগুলো তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। তাই সকলের সমান ক্ষমতা নিশ্চিত কারার জন্য ভেটো ক্ষমতা উঠিয়ে দেয়া উচিত বলে তিনি জানান।