ইউসুফ আলী সুমন, নওগাঁ প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা উন্নয়নশীল রাষ্ট্রের পরিচয় বহন করে। নতুন নতুন পরিকল্পনা হাতে নেওয়া হচ্ছে। পরিকল্পনাগুলো বাস্তবায়ন হলে বাংলাদেশের খাদ্য ব্যবস্থাপনা বিশ্বে রোল মডেলে পরিণত হবে।

আজ শনিবার ( ১৯ সেপ্টেম্বর ২০২০) দুপুরে নওগাঁর পোরশা উপজেলার উন্নয়নমূলক বিভিন্ন অনুষ্ঠানে যোগদান ও সরকারি আর্থিক সহায়তা বিতরণ অনুষ্ঠানে তিনি মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। সরকারি সহযোগিতার মাধ্যমে উন্নত হচ্ছে সমাজে পিছিয়ে থাকা জনগোষ্ঠীর জীবনমান। আগামী দিনে দেশে কোনো গৃহহীন পরিবার থাকবে না।

পোরশা উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হামিদ রেজা, উপজেলা চেয়ারম্যান শাহ্‌ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, ওসি শফিউল আজম খান প্রমুখ।

আরোও পড়ুন: নওগাঁয় পাউবোর উদাসীনতায় নষ্ট দুই হাজার বিঘা জমির ফসল

নওগাঁর পুর্নভবা নদীর পানি বৃদ্ধি, দেড় হাজার বিঘা জমির ধান নষ্ট

নিজ নির্বাচনী এলাকা পোরশায় গিয়ে মন্ত্রী স্থানীয় আইনশৃঙ্খলা ও উপজেলা উন্নয়ন সমন্বয় সভায় যোগ দেন। এছাড়া নতুন তালিকাভুক্ত প্রতিবন্ধী ভাতার কার্ড, হুইলচেয়ার ও চিকিৎসা সহায়তার চেক বিতরণ করা হয়।

পরে মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে যোগ দেন। বিকেলে তিনি পোরশা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

বাংলাদেশের খাদ্য ব্যবস্থাপনা বিশ্বে রোল মডেল হবে উল্লেখ মন্ত্রী আরোও বলেন, সুষম, নিরাপদ ও শক্তিশালী খাদ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে নিরলসভাবে কাজ করছে সরকার।

 

এগ্রিকেয়ার/এমএইচ