বাকৃবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

এগ্রিকেয়ার বাকৃবি প্রতিনিধি: শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে নানা কর্মসূচির মধ্যদিয়ে ‘বুদ্ধিজীবী দিবস’ পালন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)। জাতীয় দিবস উদযাপন কমিটির উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি ও গণকবরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বধ্যভূমি ও গণকবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণের আগে শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ্ববিদ্যালয়ের কমিউনিটি সেন্টারে ‘শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।

সভায় আরো বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন, সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. মোক্তার হোসেন, বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী এবং সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল।