নিজস্ব প্রতিবেদক, রাজশাহী, এগ্রিকেয়ার২৪.কম: কৃষি প্রশিক্ষণ কেন্দ্রের ভবন উদ্বোধন করেছেন রাজশাহী-৪ বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার (২৪ নভেম্বর, ২০২০) সকালে উপজেলা পরিষদের মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে নিজে উপস্থিত থেকে নবনির্মিত এ ভবন উদ্বোধন করেন সাংসদ।

আরও পড়ুন: রাজশাহীর বাগমারায় মাঠ দিবস পালন

উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় নির্মিত কৃষক প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষি রাজিবুর রহমান।

আরও পড়ুন: আলু চাষে ব্যস্ত রাজশাহীর চাষিরা

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দীন মাষ্টার, ভবানীগঞ্জ পৌর সভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, যুগ্ম সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সহদপ্তর সম্পাদক নুরুল ইসলাম প্রমুখসহ উপজেলা কৃষি সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শেষে চলতি বছরের প্রাকৃতিক দুর্যোগে কৃষি খাতে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে এবং রবি মৌসুমে ফসলের উৎপাদন বাড়াতে কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় উপজেলার অধিক ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

এগ্রিকেয়ার / এমবি