নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: রাজধানীর যাত্রাবাড়ী কাঁচাবাজার থেকে ৫০০ কেজি নিষিদ্ধ পিরানহা মাছ জব্দ করা হয়েছে। এছাড়াও অভিযানে, জেলি পুশ করা গলদা চিংড়ি ২৫ কেজি, বাগদা চিংড়ি ১৫ কেজি, রং দেওয়া ১০০ কেজি পোয়া মাছ উদ্ধার করা হয়।

আজ বৃহস্পতিবার ( ৩০ জুলাই ২০২০) দুপুরে অভিযান চালিয়ে এসব মাছ উদ্ধার করা হয়।

করোনা পরিস্থিতিতে বাজারে পিরানহা মাছ বিক্রির গোপন খবর পেয়ে ঢাকা জেলা মৎস্য কর্মকর্তা মুহাম্মদ মামুনুর রশিদ অভিযান পরিচালনা করেন।

মৎস্য কর্মকর্তা মুহাম্মদ মামুনুর রশিদ এগ্রিকেয়ার২৪.কম কে বলেন, মৎস্য অধিদপ্তরের বিশেষ বাজার মনিটরিং টিম নিয়মিত  অভিযান পরিচালনা করেন । করোনা মহামারিতেও বাজারে এক শ্রেণির অসাধু মাছ বিক্রেতা নিষিদ্ধ বিষাক্ত পিরানহা মাছ বিক্রি করে আসছিল। অভিযানের সংবাদ পেয়ে মাছ বিক্রেতারা সটকে পড়ে। এসময় বাজারে অভিযান চালিয়ে ৫০০ কেজি নিষিদ্ধ পিরানহা মাছ,  জেলি পুশ করা গলদা চিংড়ি ২৫ কেজি, বাগদা চিংড়ি ১৫ কেজি, রং দেওয়া ১০০ কেজি পোয়া মাছ উদ্ধার করা হয়।

নিষিদ্ধ পিরানহা মাছের পোনা ধ্বংশ করা হয় না কেন এমন প্রশ্নে মৎস্য কর্মকর্তা বলেন, দেশের ময়মনসিংহ, গাজীপুর, ভোলাসহ কয়েক জায়গাতে এই মাছ পাওয়া যায়। ময়মনসিংহে একটি পোনা উৎপাদনের হ্যাচারি রয়েছে। জেলা মৎস্য কর্মকর্তার সহযোগিতায় ব্যবস্থা নেওয়া হবে।