নিজস্ব প্রতিবেদক, রাজশাহী, এগ্রিকেয়ার২৪.কম: রাজশাহীর কাঁচাবাজারে সবজির দাম ক্রমশই বেড়েই চলেছে। গতসপ্তাহের তুলনায় এ সপ্তাহে সবজির দাম কেজি প্রতি ১০ থেকে সর্বোচ্চ ১৫ টাকা পর্যন্ত বেড়েছে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) রাজশাহী নগরের সাহেব বাজার, মাস্টার পাড়া এবং মনিচত্বর সবজি বাজার ঘুরে ক্রেতা-বিক্রেতাদের সাথে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

বিক্রেতারা বলছেন, বন্যা ও অতিরক্তি বৃষ্টির পানিতে জলাবদ্ধতা তৈরিতে নষ্ট হয়েছে সবজির আবাদ। ফলে বাজারে সরবরাহ কম। এতে করে সবজির চাহিদাও বাড়ছে। তবে সবজির বাজার চড়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ক্রেতারা।

আরও পড়ুন:রাজশাহীর বাজারে পেঁয়াজের দাম বাড়লো কেজি প্রতি ২০ টাকা

আকরাম আলী নামের সবজি বিক্রেতা জানান, বাজারে প্রতি কেজি সাদা বেগুন বিক্রি হচ্ছে ৬০ টাকায় যা গত সপ্তাহে ছিলো ৪০ থেকে ৪৫ টাকা। ৬৫ টাকা দরের দেশি ফুলকপি বিক্রি হচ্ছে ৭৫ থেকে ৮০ টাকায়, ৫৫ টাকার করলা ৬০ টাকায়, ৩০ টাকার কাকরোল ৪০ টাকা, ৩০ টাকার আলু ৩৫ টাকা, ৩০ টাকার ঝিঙ্গা ৪৫টাকা,৫০ টাকার শসা ৬০ টাকা, ২৫ টাকার মিষ্টি কুমড়া ৩০ টাকা, ৩৫ টাকার পটল ৪০ টাকা, ২৫ টাকার চাল কুমড়া ৩৫ টাকা, ২০ টাকার মুলা ৩০ টাকা, বরবটি ৩০ টাকা, ৩০ টাকার পেঁপে ২০ টাকা, ২৫ টাকার ঢেঁড়স ৩৫ টাকা, ৬০ টাকার দেশি গাজর ৬৫ টাকা থেকে ৭০ টাকা।

এছাড়া প্রতি কেজি লাল শাক ২৫ টাকা, পুঁই শাক ও সবুজ শাক ২০ টাকা, প্রতি হালি কাঁচা কলা ২৫ টাকা, প্রতি হালি লেবু ১০ টাকা, প্রতি পিস লাউ ৩০ টাকা থেকে ৩৫ টাকা, ৩০ টাকার কচু ৪০ টাকা, কচুর লতি ৪০ টাকা এবং প্রতি কেজি কাঁচা মরিচ ১৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।

আরও পড়ুন: রাজশাহীতে পেঁয়াজের বাড়তি দাম ঠেকাতে বাজারে অভিযান

নগরের মাছ ব্যবসায়ী সুমন হোসেন এগ্রিকেয়ার২৪.কম কে জানান, ১ কেজি থেকে বেশি এ গ্রেডের ইলিশ পাইকারিতে বিক্রি হচ্ছে ৯০০ টাকা থেকে ৯২০ টাকায়। ১ থেকে দেড় কেজি ওজনের সিলভার কার্প ১২০-১৩০ টাকা, পাঙ্গাশ ১০০ থেকে ১২০ টাকা, চিংড়ি ও গলদা চিংড়ি ৭০০ থেকে ৮০০ টাকা, পাবদা ৩০০ থেকে ৪০০ টাকা, কালবাউশ ২৫০ থেকে ৩০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। এছাড়াও রুই মাছ ওজনভেদে প্রতিকেজি ২৫০থেকে ৩০০ টাকা, কাতল ২৫০ টাকা, শিং ৩০০ থেকে ৪০০টাকা, তেলাপিয়া ১২০ থেকে ১৫০ টাকা, ট্যাংরা ৪০০ থেকে ৫০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

এদিকে, প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫২০ থেকে ৫৫০ টাকায়, খাসির মাংস ৭৫০ থেকে ৮০০ টাকায়। ব্রয়লার মুরগি ১১০ টাকা, সোনালী মুরগি ১৯০ টাকা এবং দেশি মুরগি ৩৫০ টাকায় বিক্রি হচ্ছে।

আরও পড়ুন:রাজশাহীতে পেঁয়াজের বাড়তি দাম ঠেকাতে বাজারে অভিযান

অন্যদিকে, রসুন ৭০ থেকে ৮০ টাকা, আদা বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকা, প্রতিহালি সাদা ডিম ৩২ টাকা ও লাল ডিম ৩৪ টাকা দরে বিক্রি হয়েছে। এছাড়াও ভোজ্য তেলের মধ্যে খোলা সয়াবিন তেল প্রতি লিটারে বেড়েছে ১০ টাকা। প্রতিলিটার ১০০থেকে ১১০ টাকা, বোতলজাত তেল ১১৫ টাকার মধ্যে বিক্রি হয়েছে।

এগ্রিকেয়ার / এমবি