নিজস্ব প্রতিবেদক, রাজশাহী, এগ্রিকেয়ার২৪.কম: এখন থেকে রাজশাহী নগরেই প্রায় ১৩ ধরনের সামুদ্রিক মাছের স্বাদ পাওয়া যাচ্ছে । স্যালমন, সুরমা, কালো রুপচাঁদা, লইটা, রুপচাঁদা, লবস্টার, চিংড়ি, টোনা, মাইট্যা, কাকড়া ও অট্টোপাসসহ নগরের পদ্মা গার্ডেন এলকায় এসব সামুদ্রিক মাছ পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন উদ্যোক্তা আব্দুর রহমান এবং শুভ।

আরও পড়ুন: রাজশাহীতে উর্ধ্বমুখী সবজি বাজার

তরুন উদ্যোক্তা আব্দুর রহমান রাজশাহীর বালিয়াপুকুরের বাসিন্দা। তিনি বর্তমানে রাজশহী জিরো পয়েন্টে অবস্থিত র‍্যাম আইটির প্রতিষ্ঠাতা পরিচালক এবং বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের সাবেক স্টুডেন্ট। এবং তার সহযোদ্ধা শুভ একটি এনজিওতে চাকুরি করেন। তার বাসা রাজশাহী নগরীর বড়কুঠি এলাকায়।

জানতে চাইলে আব্দুর রহমান এগ্রিকেয়ার.কমকে জানান, মাছগুলো কক্সবাজার ফিশারি ঘাট এবং সেন্টমার্টিন থেকে নিয়ে এসেছেন। জেলেদের কাছে থেকে মাছগুলো কিনে তিনি বরফ দিয়ে সংরক্ষণ করে নিয়ে আসেন। সামুদ্রিক মাছগুলো কাঁচা এবং ফ্রাই বা বার্বিকিউ দুইভাবেই বিক্রি করছেন। প্রতিদিন বিকাল ৩ টা থেকে রাত ১১ টা পর্যন্ত পাওয়া যাবে এই সামুদ্রিক ফুড গুলো। ফ্রাই বা বার্বিকিউ করা প্রতিপিস রুপচাঁদা ৩০০ টাকা, চিংড়ি ৮০ টাকা, লবস্টার ৭০০ টাকা এবং কাঁকড়া ৭০ টাকা করে বিক্রি করা হয়।

তিনি আরও জানান, এই উদ্যোগ ব্যাপক সাড়া ফেলেছে রাজশাহীবাসীর কাছে। প্রথম দিনই তারা প্রায় ১০০ থেকে ১৫০ জন ক্রেতা পাচ্ছেন। প্রতিদিনই সামুদ্রিক খাবার খেতে এখানে ভিড় জমাচ্ছেন সব পেশার মানুষ।

আরও পড়ুন: রাজশাহীর বাজারে পেঁয়াজের দাম বাড়লো কেজি প্রতি ২০ টাকা

জেলার মৎস্য কর্মকর্তা অলক কুমার সাহা এগ্রিকেয়ার২৪.কমকে বলেন, আমরা শুনেছি রাজশাহী শহরে তরণ দুই উদ্যোক্তা কক্সবাজার ফিশারি ঘাট এবং সেন্টমার্টিন থেকে সামুদ্রিক মাছ বিক্রির জন্য নিয়ে আসছেন। এ বিষয়ে খুব বেশি ডিটেলস জানিনা বলে জানান তিনি।