সাদিকুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি এগ্রিকেয়ার২৪.কম: ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর এক ঘন্টা যেতে না যেতেই ভাগাড়ে পরিণত হয় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) কেন্দ্রীয় শহীদ মিনার।

বেলা ১১ টায় ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষ হয় এবং তারপর বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শুরু হলে শহীদ মিনারের সকল ফুল স্থানীয় শিশুরা নিয়ে নেয় এবং এ সময় শহীদ মিনারের পাদদেশে শিশুরা নাচানাচি করতে থাকে, ফলে শহীদ মিনারেরর পাদদেশ ভাগাড়ে পরিণত হয়। এ সময় শহীদ মিনারের বেদীতে কুকুর হাটতে দেখা যায়।

প্রত্যক্ষদর্শী মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী তানিয়া এগ্রিকেয়ার২৪.কম কে বলেন, দুপুর ১২ টায় স্থানীয় শিশুরা শহীদ মিনার থেকে ফুল নিয়ে যায়, শহীদ মিনারের বেদীতে নাচানাচি করতে থাকে এবং ফুলগুলো ছড়িয়ে আবর্জনা করে রাখে।

কৃষি অনুষদের ছাত্র স্বরণ এগ্রিকেয়ার২৪.কম কে বলেন, ভাষা দিবসের আলোচনা সভা শুরু হওয়া মাত্র শহীদ মিনারের শহীদ বেদীতে কুকুর হাটতে দেখা গেছে। বিজনেস স্টাডিজ অনুষদের ছাত্র মিনার বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে শহীদ মিনারের বেদীতে জুতা পায়ে শিশুকে ফুল ছড়াতে দেখেছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. তারিকুল ইসলাম এগ্রিকেয়ার২৪.কম কে বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখাকে আরো বেশী সতর্ক হতে নির্দেশ দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮