গোলাম মর্তুজা সেলিম, সিকৃবি প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ছাত্র শিক্ষক কেন্দ্র ভবনের কার্নিশে আটকে পড়া বিড়াল উদ্ধার করেছেন ফায়ার সার্ভিস ও সিকৃবির প্রাণী অধিকার রক্ষা বিষয়ক সংগঠন প্রাধিকারের সদস্যরা।

রোববার (৩ মার্চ) বিকেল ৫টায় ক্লাস শেষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র ভবনের চতুর্থ তলার কার্নিশে একটি বিড়ালকে আটকে পড়া অবস্থায় লক্ষ্য করেন ভেটেরিনারি, বায়োমেডিক্যাল ও এনিম্যাল সায়েন্সেস অনুষদের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী। তৎক্ষণাৎ তিনি খবর দেন প্রাধিকারকে। প্রাধিকারের  টিম সেখানে পৌঁছে অনেকক্ষণ চেষ্টা করেও উদ্ধার করতে পারে না বিড়ালটিকে।

এরপর তারা ফায়ার সার্ভিসকে খবর দিলে রাত আটটার দিকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট বিশ্ববিদ্যালয় পৌঁছে। প্রায় এক ঘন্টায় প্রচেষ্টায় বিড়ালটিকে উদ্ধার করতে সক্ষম হন ফায়ার সার্ভিসের সদস্যরা।

ফায়ার সার্ভিসের ইউনিট লিডার মোঃ ফয়েজ মিয়া জানান, শিক্ষার্থীদের কাছ থেকে খবর পেয়ে তারা বিড়ালটিকে উদ্ধার করতে আসেন। অনেক চেষ্টার পর বিড়ালটিকে উদ্ধার করতে পেরে সবাই আনন্দিত।

এদিকে প্রাধিকারের সাধারণ সম্পাদক মহিউদ্দিন রিফাত জানান, মানুষের মত প্রাণীদেরও অধিকার আছে। বর্তমান সরকারের প্রচেষ্টায় বিভিন্ন মহলে প্রাণীদের জন্য আন্তরিকতা তৈরি হয়েছে।

প্রাধিকার প্রাণী অধিকার রক্ষায় কাজ করে। বিড়ালটিকে উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের সহযোগিতার জন্য কৃতজ্ঞ আমরা।