জেলা প্রতিনিধি, দিনাজপুর, এগ্রিকেয়ার২৪.কম: ‍ হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার বিশ্ববিদ্যালয়ের প্রথম ট্রেজারার হিসেবে নিয়োগ পেয়ে যোগদান করেছেন।

মঙ্গলবার (৩০ জুলাই) শিক্ষা মন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। আগামী চার বছরের জন্য তাকে নিয়োগ দেয়া হয়েছে।

পরে রাষ্ট্রপতি ও হাবিপ্রবি’র চ্যান্সেলর মো. আব্দুল হামিদ  বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার-কে এ বিশ্ববিদ্যালয়ের প্রথম ট্রেজারার হিসেবে নিয়োগ প্রদান করেছেন।

প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার ১৯৫২ সালের ২৯ এপ্রিল নড়াইল জেলার সদর উপজেলার বীরগ্রাম-এ জন্মগ্রহণ করেন। তিনি ২০১০ সালে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী, ১৯৮৭ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে উদ্যানতত্ত্ব বিষয়ে এমএস ডিগ্রী অর্জন করেন।

প্রফেসর ড. হালদার ১৯৮৮ সালে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (তৎকালীন পটুয়াখালী কৃষি কলেজ) প্রভাষক পদে চাকুরী জীবন শুরু করেন। ১৯৯২ সালের ২৬ মে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক পদে যোগদান করেন। তিনি ২০০৮ সালে প্রফেসর হিসেবে

পদোন্নতি লাভ করেন। কর্মজীবনে তিনি হল সুপার, বিভাগীয় চেয়ারম্যান, আইআরটি’র পরিচালক এবং পোস্টগ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদে ডীন-এর দায়িত্ব পালন করেন।

প্রফেসর ড. বিধান চন্দ্র হালদারের বিভিন্ন জার্নালে এ যাবৎ ১৭টি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।