হালদা নদীর প্রাকৃতিক মৎস্য

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: হালদা নদীর প্রাকৃতিক মৎস্য প্রজননক্ষেত্র’র উন্নয়ন ও ব্যবস্থাপনা নিয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময়ে হালদা নদীর নানা বিষয়ে তথ্য তুলে ধরেন সংশ্লিষ্টরা।

আজ সোমবার (১৮ নভেম্বর, ২০১৯) বেলা ১১টায় মৎস্য অধিদপ্তর কর্তৃক প্রস্তাবিত ‘হালদা নদীর প্রাকৃতিক মৎস্য প্রজননক্ষেত্র উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প’ শীর্ষক স্টেকহোল্ডার কনসালটেশন সভাটি অনুষ্ঠিত হয়।



মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যেগে মৎস্য অধিদপ্তরের সভা কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব মোঃ রইছউল আলম মন্ডল। অনুষ্ঠানে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার উপস্থিত ছিলেন।

এছাড়া সুবল বোস মনি, অতিরিক্ত সচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান দিলদার আহমদ, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদসহ  বিভিন্ন মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা, চট্টগ্রাম ও ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা উপস্থিত ছিলেন। তারা সবাই হালদার উপর বক্তব্য তুল ধরেন।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ। পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে বিষয়াদি উপস্থাপন করেন মোঃ মোখলেছুর রহমান, মৎস্য অধিদপ্তর। অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও মৎস্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ মৎস্য অধিদফতরের সামাজিক যোগাযোগ মাধ্যম  হালদা নদীর প্রাকৃতিক মৎস্য প্রজননক্ষেত্র’র উন্নয়ন ও ব্যবস্থাপনা নিয়ে সভা অনুষ্ঠিত সংবাদটির তথ্য ও ছবি Department of Fisheries (BD) ফেসবুক পেজ থেকে নেয়া। ও ছবি তুলেছেন রুমি।

আরও পড়ুন: অপ্রচলিত মৎস্যসম্পদ উৎপাদন বৃদ্ধি ও বিলুপ্তপ্রায় মাছের গবেষণাকার্যক্রমে গুরুত্বারোপ