বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০, ১২:০৬
Home > মৎস্য > মৎস্য গবেষণা ইনস্টিটিউটের প্রথম স্থান অর্জন; বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্পাদনে
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
মৎস্য গবেষণা ইনস্টিটিউটের প্রথম

মৎস্য গবেষণা ইনস্টিটিউটের প্রথম স্থান অর্জন; বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্পাদনে

মৎস্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: মৎস্য গবেষণা ইনস্টিটিউটের প্রথম স্থান অর্জন; বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্পাদনে এ পুরস্কার মিলেছে প্রতিষ্ঠানটির।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থার মধ্যে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) ২০১৮-১৯ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে প্রথম স্থান অর্জন করে।

এ উপলক্ষে গত মঙ্গলবার (১৭ ডিসেম্বর ২০১৯) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো: রইছউল আলম মন্ডলের নিকট থেকে ক্রেস্ট ও সম্মাননা পত্র গ্রহণ করেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ।

এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ এবং আওতাধীন বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মৎস্য গবেষণা ইনস্টিটিউটের প্রথম স্থান অর্জন; বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্পাদনে সংবাদটির তথ্য ইনস্টিটিউটের পক্ষ থেকে জানানো হয়েছে।

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে প্রথম স্থান অর্জন করায় এগ্রিকেয়ার২৪.কম এর পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন নিউজপোর্টালটির পরিবারের সদস্যরা।

আরও পড়ুন: সমুদ্র শৈবাল থেকে তৈরি হবে ‘পচনশীল প্লাস্টিক’, টিম সূর্যমুখীর আইডিয়াটি জিতেছে পুরস্কার

প্রসঙ্গত, মৎস্য গবেষণা ইনস্টিটিউটে পুকুরভিত্তিক মৎস্যচাষ উন্নয়ন, মাছের উন্নত জাত উদ্ভাবন, মাছের পুষ্টি ও খাদ্য উন্নয়ন, রোগবালাই দমন, প্রণোদিত পদ্ধতিতে মিঠাপানির ঝিনুকে মুক্তা উৎপাদন, জীনপুল সংরক্ষণ ইত্যাদি বিষয়ে গবেষণা পরিচালনা করা হচ্ছে।

রাজধানী ঢাকা থেকে ১২০ কিলোমিটার উত্তরে ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় ইনস্টিটিউটের প্রধান কার্যালয় অবস্থিত। বাংলাদেশের মাছ চাষের যে সফলতা রয়েছে তার অন্যতম অংশীদার হলো এ প্রতিষ্টান। এ অর্জনে মৎস্য বিজ্ঞানী থেকে শুরু করে সবাইকে অভিনন্দন।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

ভাসমান খাঁচায় গুলশা মাছ

ভাসমান খাঁচায় গুলশা মাছ চাষের পূর্ণাঙ্গ ব্যবস্থাপনা

মৎস্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: খুব সহজে অল্প খরচে ভাসমান খাঁচায় গুলশা মাছ চাষ করে লাভবান হওয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: চন্দ্রমণি ভিলা, ১৪৯/৪/ খ, দক্ষিণপীরের বাগ, মিরপুর, ঢাকা-১২১৬।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01717622842