ব্রাহ্মণবাড়িয়ায় শোল, টাকি মাছের

মৎস্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: ব্রাহ্মণবাড়িয়ায় শোল, টাকি মাছের পোনা ও রং মিশ্রিত শিং মাছ জব্দ করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়াস্থ কাউতলী মাছ বাজার ও আনন্দ বাজারে অভিযান পরিচালনার সময়ে এসব পোনা ও রং মিশ্রিত শিং মাছ জব্দ করা হয়।



মঙ্গলবার (২৮ মে) মুহাম্মদ মামুনুর রশীদ, জেলা মৎস্য কর্মকর্তা, ব্রাহ্মণবাড়িয়ার নেতৃত্বে ব্রাহ্মণবাড়িয়াস্থ কাউতলী মাছ বাজার ও আনন্দ বাজারে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনার সময়ে ০৩ (তিন) পাতিল শোল ও টাকি মাছের পোনা এবং ১০ কেজি রং মিশ্রিত শিং মাছ জব্দ করা হয়।

জব্দকৃত মাছ সমূহ সবার সামনে তিতাস নদীতে অবমুক্ত করা হয়। এরপর  মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ এর আলোকে উপস্থিত জনগণকে সচেতন করার জন্য সংক্ষিপ্ত জনসমাবেশে আলোচনা ও মতবিনিময় করা হয়।

এ সময়ে মাছ চাষিসহ উপস্থিত বিভিন্ন শ্রেণি পেশা মানুষের মাঝে পোনা মাছ আহরণ করে বাজার বিক্রির বিষয়ে সচেতনতামূলক পরামর্শ তুলে ধরা হয়।

আরও পড়ুন: ৬৫ দিন সামুদ্রিক মৎস্যআহরণে নিষেধাজ্ঞা, জেলেদের সহায়তার ঘোষণা

পুকুরে মনোসেক্স তেলাপিয়ার চাষ প্রস্তুতি, সমস্যা, প্রতিকার মাছ চাষে প্রোবায়োটিক’র গুনগত মান রক্ষায় কাজ করছেন দেশ-বিদেশের বিজ্ঞানীরা

ব্রাহ্মণবাড়িয়ায় শোল, টাকি মাছের পোনা ও রং মিশ্রিত শিং মাছ জব্দ করার সংবাদের প্রতিক্রিয়ায় সংশ্লিষ্টরা মনে করছেন এ ধরণের অভিযান অব্যহত রাখা দরকার। পাশাপাশি সবার মাঝে সচেতনতা তৈরিতে পদক্ষেপ নিতে হবে।

অভিযানের নেতৃত্বে থাকা জেলা মৎস্য কর্মকর্তা, ব্রাহ্মণবাড়িয়া মুহাম্মদ মামুনুর রশীদকে সবাই সাধুবাদ জানিয়েছেন।