নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: নওগাঁর মান্দায় বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে পুড়লো ৪ লাখ টাকা হাঁস-মুরগি। উপজেলার কুসুম্বা ইউনিয়নের বড়বেলালদহ গ্রামে এ অগ্নিকান্ড ঘটে।

গত রোববার রাত দেড়টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

ক্ষতিগ্রস্থ নাদিরা বিবি এগ্রিকেয়ার২৪.কমকে জানান, ঐ দিন সন্ধ্যায় গোয়ালঘরে গরু, ছাগল, হাঁস-মুরগি তুলে রাতের খাবার খেয়ে তারা ঘুমিয়ে পড়লে রাত দেড়টার দিকে গোয়ালঘরে আগুন লাগার বিষয়টি বুঝতে পারেন। মুহুর্তেই এই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। আগুন লাগার ঘটনায় তার অন্তত ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন।

এই ঘটনায় গরু, ছাগল, হাঁস-মুরগিসহ বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায়। সব মিলিয়ে ক্ষতির পরিমাণ ৪ লাখ টাকারও বেশি বলে ধারণা করা হচ্ছে। স্থানীয়দের বক্তব্য অনুযায়ী, রাত দেড়টার দিকে লোকজনের চিৎকার শুনে তারা আগুন নেভানোর চেষ্টা করে।

মান্দা ফায়ার সার্ভিস জানায়, রাত দেড়টা নাগাদ আগুন লাগলেও ঘন্টাব্যাপী অভিযান পরিচালনা করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আসলেও গৃহপালিত পশু-পাখি পুড়ে মারা গেছে। বসতবাড়িও পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে এমনটি ধারণা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম এগ্রিকেয়ার২৪.কমকে বলেন, আগুন লাগার ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবধরনের সহায়তা প্রদান করা হবে।

এগ্রিকেয়ার/এমএইচ